Bartaman Patrika
কলকাতা
 

মেট্রোর কাজ নিয়ে বৈঠকে খোঁজ নিলেন নয়া জিএম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব নিয়েই কর্তাদের সঙ্গে প্রথম বৈঠকে সময়ে ট্রেন চালানো, যাত্রীদের নিরাপত্তা এবং রেকের রক্ষণাবেক্ষণের উপরে জোর দিলেন মনোজ যোশি। গত মঙ্গলবার থেকে তিনি এই কার্যভার গ্রহণ করেছেন।  
বিশদ
মধ্যমগ্রামে যান্ত্রিক ত্রুটি, রেল চলাচলে বিঘ্ন 

বিএনএ, বারাসত: বৃহস্পতিবার দুপুরে মধ্যমগ্রাম স্টেশন লাগোয়া ৮০ নম্বর রেল গেটে যান্ত্রিক ত্রুটির কারণে ঘণ্টাখানেক ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। বনগাঁ ও হাসনাবাদ আপ ও ডাউন লা‌ইনে ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলে। যদিও রেলের তরফে জানানো হয়েছে, কয়েকটি ট্রেন দেরিতে চলেছে। কোনও ট্রেন বাতিল করা হয়নি।  
বিশদ

17th  January, 2020
সোদপুরে বিস্কুট কারখানার সামনে বোমাবাজি 

বিএনএ, বারাকপুর: বুধবার রাতে সোদপুরের একটি বিস্কুট কারখানার সামনে বোমাবাজির ঘটনা ঘটল। অভিযোগ, এলাকার কিছু দুষ্কৃতী বোমাবাজি করেছে। কারখানা কর্তৃপক্ষের কাছে থেকে লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছে খড়দহ থানার পুলিস।  
বিশদ

17th  January, 2020
পড়শি নাবালিকাকে যৌন নির্যাতন, গ্রেপ্তার বৃদ্ধ 

বিএনএ, চুঁচুড়া: প্রতিবেশী একটি দশ বছরের নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে বছর বাষট্টির এক বৃদ্ধকে গ্রেপ্তার করল চুঁচুড়া মহিলা থানার পুলিস। 
বিশদ

17th  January, 2020
হুগলির ‘ত্রাস’ টোটনের শাগরেদ গ্রেপ্তার 

বিএনএ, চুঁচুড়া: হুগলির গ্রেপ্তার হওয়া ডন টোটন বিশ্বাসের আরেক ঘনিষ্ঠ শাগরেদ পুলিসের জালে ধরা পড়ল। বৃহস্পতিবার ভোররাতে ব্যান্ডেলের আশ্রম মাঠ এলাকায় অভিযান চালিয়ে বিনোদ পাশি ওরফে বৃন্দাকে চন্দননগর কমিশনারেটের গোয়েন্দা বিভাগের অফিসাররা গ্রেপ্তার করেন। 
বিশদ

17th  January, 2020
এবার নতুন গেট হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের আদলেই নতুন গেট তৈরি হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। বৃহস্পতিবার সেই জন্য গেটের মাপজোক করেন ইঞ্জিনিয়াররা। তবে, যেহেতু দু’দিকেই দু’টি ভবন রয়েছে এবং প্রবেশপথটি বেশ সরু, তাই খুব চওড়া গেট করা যাবে না বলেই মনে করছেন তাঁরা। 
বিশদ

17th  January, 2020
মেলায় তারস্বরে মাইক, অবরোধ বাণীবনে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: একটি মেলায় তারস্বরে ডিজে বেজেই চলেছে। রাতের ঘুমও উড়েছে। তেমনি সমস্যা বেড়েছে শিশু এবং বয়স্কদের। সব চোখের সামনে ঘটলেও পুলিস প্রশাসন দেখেও দেখছে না।
বিশদ

17th  January, 2020
এক বছরেই পিজিতে বেড বাড়ল ৫০০টি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র এক বছরের মধ্যে ৫০০ শয্যা বাড়ল পিজি হাসপাতালে। বৃহস্পতিবার পিজির প্রতিষ্ঠা দিবসে একথা বলেন সেখানকার অধিকর্তা ডাঃ মণিময় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নতুন তৈরি হওয়া ট্রমা সেন্টার, ইএনটি ইনস্টিটিউট, স্কুল অব লিভার ডিজিজ মিলিয়ে মোট পাঁচশোর কাছাকাছি শয্যা বেড়েছে পিজিতে। 
বিশদ

17th  January, 2020
শুনানি হয়নি, হাওড়ার আইনজীবীদের ক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া আদালত চত্বরে গত বছর যে বিশৃঙ্খলা হয়েছিল, সেই ঘটনার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে চলা মামলার শুনানি হল না বৃহস্পতিবার।  
বিশদ

17th  January, 2020
নৈহাটিতে বিজেপি অফিসে আগুন 

বিএনএ, বারাকপুর: বুধবার রাতে নৈহাটির গরিফায় বিজেপির কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

17th  January, 2020
নিমতায় মাথা থেঁতলে খুন যুবককে

বিএনএ, বারাকপুর: মাথা থেঁতলে খুন যুবককে। শুধু তাই নয়, খুনের পর পুড়িয়েও দেওয়া হয়েছে তাঁর দেহ। ঘটনাটি উত্তর ২৪ পরগনার নিমতার। নিহত যুবকের নাম শেখ জসিম ওরফে শিখর। পেশায় তিনি একজন হকার বলেই স্থানীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

16th  January, 2020
মেডিক্যালের সাততলা থেকে ঝাঁপ,
মৃত্যু উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন চালু হওয়া সুপার স্পেশালিটি বাড়ির সাততলা থেকে ঝাঁপ দিল এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। ওই তলার অন্যান্য রোগীরা ছুটে গিয়ে তাকে আটকানোর চেষ্টা করলেও শেষরক্ষা হল না। আশঙ্কাজনক অবস্থায় তাকে ইমার্জেন্সিতে নিয়ে যাওয়া হয়।
বিশদ

16th  January, 2020
বীজপুরে দুই পরিবারে বিবাদ, দুই মহিলাকে
অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে ধৃত মহিলা

বিএনএ, বারাকপুর: বীজপুর থানা এলাকায় জমি সংক্রান্ত দুই পরিবারের বিবাদের জেরে প্রতিবেশী দুই মহিলাকে লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়ার অভিযোগ উঠল অপর এক মহিলার বিরুদ্ধে। পুলিস অভিযুক্ত মহিলা অনিমা সরকারকে গ্রেপ্তার করেছে। তার বাড়ি কাঁচরাপাড়ার পাল্লাদহে।
বিশদ

16th  January, 2020
সাগরে গেলেন না অনেকেই
বাবুঘাটের ভাঙা মেলায় ভক্তদের আশীর্বাদী
পুরিয়া বিলোচ্ছেন উজ্জয়িনীর পায়রাবাবা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আক্ষরিক অর্থেই ভাঙা মেলা। বুধবার ভোর থেকেই বাবুঘাটের ‘মিনি গঙ্গাসাগর মেলা’ থেকে বাক্স-প্যাঁটরা গুছিয়ে কেউ গিয়েছেন সাগরে, তো কেউ নিজেদের আখড়ায় ফেরার পথ ধরেছেন। কিন্তু তাতে কী। মাথায় রুদ্রাক্ষের জমকালো ‘মুকুট’ আর সেই রুদ্রাক্ষেরই পোশাক পরে সকাল থেকেই স্বমেজাজে ছিলেন পায়রাবাবা।  
বিশদ

16th  January, 2020
এন্টালিতে গাড়ির ধাক্কায় পাঁচজন জখম মহানগরে পরপর দুর্ঘটনা, মৃত প্রৌঢ়া

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে পরপর দুর্ঘটনায় মৃত্যু হল এক প্রৌঢ়ার। জখম হলেন বেশ কয়েকজন। বুধবার দুপুরে গঙ্গাসাগর থেকে ফেরত পুণ্যার্থী ঠাসা সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হল এক মোটরবাইক আরোহীর। পুলিস জানিয়েছে, মৃতের নাম স্নিগ্ধা দত্ত (৫৬)।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM